ঢাকা, ১৪ জানুয়ারি — তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত অপপ্রচার ও গুজব মোকাবেলায় একটি কাঠামো তৈরি করতে চান।

ক্ষমতাসীন চক্রের ‘দুর্নীতি, লুণ্ঠন ও নোংরামি’র মুখে মানুষ দুর্ভোগে: রিজভী

রোববার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, “আমরা কীভাবে এই ধরনের কাজগুলোকে জবাবদিহি করতে পারি তার একটি কাঠামো তৈরি করতে পারি।

নির্বাচন বাতিল ও শেখ হাসিনার পদত্যাগ দাবীতে রাজবাড়ী কোর্ট চত্বরে বিএনপিপন্থী আইনজীবিদের মানববন্ধন

গণতন্ত্রের জন্য কোনো কিছুই কার্যকর ভূমিকা রাখতে পারে না, তা গণমাধ্যমের স্বাধীনতা হোক বা যাই হোক না কেন। সেখানে আমাদের একটি ভিন্ন কৌশল নিতে হবে,” বলেন প্রতিমন্ত্রী।

“সোশ্যাল মিডিয়া ব্যবহার করে প্রোপাগান্ডা করা হচ্ছে, এমনকি মূলধারার মিডিয়ার লোগো দিয়েও। সমস্যা হল মতপ্রকাশের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করা উচিত নয়, এই ধরনের অপপ্রচার ঠেকাতে গণমাধ্যমের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করা উচিত নয়। তাই আমরা একটি নতুন কৌশল নিতে হবে।”

বালিয়াকান্দির বহুল আলোচিত ভূয়া চিকিৎসক শুভ’র ২ বছর কারাদ-

“আমরা বলেছিলাম তথ্যের অবাধ প্রবাহ এবং মত প্রকাশের স্বাধীনতা আমাদের মুক্তিযুদ্ধের চেতনার অংশ। আমাদের পূর্ণ অঙ্গীকার রয়েছে।

গণতন্ত্রের স্বার্থে, দেশের অগ্রগতির স্বার্থে, তথ্যের অবাধ প্রবাহ, মত প্রকাশের স্বাধীনতা, এবং গণমাধ্যমের স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ। এটা আমরা অবশ্যই অনুসরণ করতে চাই,” তিনি বলেন।

নতুন কারিকুলামের মূল্যায়নে পরিবর্তন : শিক্ষামন্ত্রী

বাংলাদেশ সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর প্রচারণার কথা উল্লেখ করে তিনি বলেন, এ বিষয়ে কাজ করতে আমি সাবেক তথ্যমন্ত্রী ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রীর সহায়তা নেব।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version