ঢাকা, ১৪ জানুয়ারি — প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার নির্বাচনে জয়ের জন্য অভিনন্দন জানিয়ে জলবায়ু ঝুঁকিপূর্ণ ফোরামের (সিভিএফ) মহাসচিব মোহাম্মদ নাশিদ বলেছেন, পরিবেশগত চ্যালেঞ্জ মোকাবেলা এবং জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশগুলোর কণ্ঠস্বরকে প্রসারিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অটল অঙ্গীকার। প্রশংসনীয়

বিএনপি ‘ফাঁদে পড়েছে’ —-ওবায়দুল কাদের

তিনি এক বিবৃতিতে বলেন, “তার নির্দেশনায়, বাংলাদেশ বিশ্বব্যাপী জলবায়ু সংক্রান্ত পদক্ষেপের পক্ষে অগ্রণী ভূমিকা পালন করেছে, যা জলবায়ু ঝুঁকিপূর্ণ ফোরামের বাংলাদেশের সফল সভাপতিত্ব দ্বারা প্রমাণিত হয়েছে।”

ভারত সফরে ১৫৩ কিউসেক পানি ছাড়া দৃশ্যমান অর্জন নেই : মির্জা ফখরুল

নাশিদ বলেন, স্থিতিস্থাপকতা বাড়ানো এবং জলবায়ু আলোচনায় দুর্বল দেশগুলোর অন্তর্ভুক্তি নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী হাসিনার নিবেদন সবার জন্য একটি টেকসই ও ন্যায়সঙ্গত ভবিষ্যতের প্রতি তার গভীর অঙ্গীকার প্রতিফলিত করে।

পশ্চিম আফ্রিকার বন্যা মূলত জলবায়ু পরিবর্তনের কারণে হয় – বিশেষজ্ঞরা
“আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার নির্বাচনে জয়ের জন্য অভিনন্দন জানাতে পেরে আনন্দিত। প্রধানমন্ত্রীর পুনঃনির্বাচন তার অসাধারণ নেতৃত্বের প্রমাণ, বিশেষ করে জলবায়ু পরিবর্তনের গুরুত্বপূর্ণ ইস্যুতে,” তিনি বলেন।

হোগলাডাঙ্গী এম আই কামিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

নাশিদ বৃহস্পতিবার বঙ্গভবনে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান ও অনুষ্ঠানে যোগ দেন।

নিয়োগ পাওয়ায় তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরীকেও অভিনন্দন জানান।

অডি তার ব্যাটারি রিসাইকেল করতে চায় এবং ভারতে ইলেকট্রিক রিকশার জন্য ব্যবহার করতে চায়।
নাশিদ বলেন, “আজকের জলবায়ু সংক্রান্ত বিষয়ে জ্ঞান ও দক্ষতার সাথে অন্য সিভিএফ পরিবেশ মন্ত্রীকে দেখে ভালো লাগছে। একজন মন্ত্রী যিনি সিভিএফ-এর কাজ দিতে পারেন এবং বাস্তব ফলাফল দিতে পারেন,” নাশিদ বলেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version