ঢাকা, ৮ জানুয়ারি- রবিবারের ভোটে জনগণ একতরফাভাবে প্রত্যাখ্যান করেছে দাবি করে সোমবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করেছে বিএনপি।

দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটি একটি বৈধ ও জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠার জন্য নির্দলীয় নির্বাচনকালীন সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিও পুনর্ব্যক্ত করে।

ভোট বর্জন সফল, আওয়ামী লীগের সমর্থকেরাও কেন্দ্রে যাননি: বিএনপি

তাদের দাবিতে জনসমর্থন জোগাড় করতে মঙ্গলবার ও বুধবার দুই দিনের গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আবদুল মঈন খান বলেন, “দেশের জনগণ গতকালের (রবিবার) নির্বাচন একতরফাভাবে ও স্বতঃস্ফূর্তভাবে প্রত্যাখ্যান করেছে।

নির্বাচন বর্জনের ডাক দেওয়া ৬৩টি দলের পক্ষ থেকে আমরা নির্বাচন প্রত্যাখ্যান করায় দেশবাসীকে অভিনন্দন জানাই।”

বাংলাদেশিরা ভোটের বিকল্পের সম্পূর্ণ পরিসর পায়নি: রবিবারের নির্বাচনে যুক্তরাজ্য
তিনি আরও বলেন, বিভিন্ন হুমকি-ধমকি সত্ত্বেও সরকার ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে যেতে ব্যর্থ হয়েছে।

বিএনপি নেতা বলেন, “৭ জানুয়ারিতে কোনো ভোট ও নির্বাচন হয়নি। যা হয়েছে তা ছিল ভোট ডাকাতি ও ভোট কারচুপি,” বিএনপি নেতা বলেন।

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, তাদের দল জনগণের ভোটে নির্বাচিত এবং তাদের কাছে জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করতে চায়।

সফররত বিদেশী পর্যবেক্ষকরা বাংলাদেশে জাতীয় নির্বাচন ২০২৪কে ‘অবাধ, সুষ্ঠু ও নিরাপদ’ হিসেবে বর্ণনা করে।

তিনি বলেন, “গতকাল (রবিবার) যা হয়নি, তার জন্য একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি। তাই, মানুষ এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। সবাই বলছে (ইসি) যে ভোটার দেখানো হয়েছে তা ভুয়া,” তিনি বলেন।

 

====দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন==== জনগণের কাছে গ্রহণযোগ্যতা গুরুত্বপূর্ণ: শেখ হাসিনা

“সুতরাং, বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দল যারা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রয়েছে তারা অবিলম্বে ৭ জানুয়ারির ডামি নির্বাচন বাতিল, শেখ হাসিনার পদত্যাগ এবং জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনের দাবি জানায়। নির্বাচন,” নজরুল বলেন।

ভারত নির্বাচনে জয়ের জন্য প্রধানমন্ত্রী হাসিনাকে অভিনন্দন জানিয়েছে, সম্পর্কের ‘আরও শক্তিশালী গতির’ আশা করছে

তিনি আরও বলেন, রাষ্ট্রের জনগণের মালিকানা পুনরুদ্ধার করতে হবে এবং সমস্ত গুম, হত্যা এবং ভূতের মামলা বন্ধ করতে হবে এবং জনগণকে তার দমনমূলক শাসন থেকে রক্ষা করতে হবে।

“এগুলি এখন জনগণের দাবি। আমরা জনগণকে অভিনন্দন জানাই এবং ধন্যবাদ জানাই কারণ তারা বিভিন্ন চাপ এবং লোভনীয়তার মুখে ত্যাগ স্বীকার করেছে এবং তাদের ভোট কেন্দ্রে নিয়ে গিয়ে বিপুল ভোটার দেখানোর জন্য সরকারের অশুভ প্রচেষ্টাকে ব্যর্থ করেছে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version