ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় এক সহকারী নারী জজের বিরুদ্ধে প্রতিবেশীদের নামে মিথ্যা মামলা দিয়ে জমি দখল করার অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে যে, এই নারী জজ তার ক্ষমতার অপব্যবহার করে প্রভাব খাটিয়ে স্থানীয় বাসিন্দাদের বিরুদ্ধে মিথ্যা মামলার ফাঁদ পেতে জমি জবরদখল করেছেন। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে জনমনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

শৈলকুপায় এক মূর্তিমান আতংকের নাম মফিজ চেয়ারম্যান

অভিযোগকারীরা জানিয়েছেন, সহকারী জজ হিসেবে তার ক্ষমতা ও পদ ব্যবহার করে, এই নারী জজ নানাভাবে স্থানীয় বাসিন্দাদের হয়রানি করছেন। তার বিরুদ্ধে জমির প্রকৃত মালিকদের বিরুদ্ধে ভুয়া কাগজপত্র তৈরি করে মিথ্যা মামলা দায়ের করার অভিযোগ উঠেছে। প্রভাবশালী হওয়ার কারণে সাধারণ মানুষ তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পাচ্ছে না। অভিযোগ উঠেছে, তিনি পুলিশ ও প্রশাসনের সহযোগিতা নিয়ে এসব জমি জবরদখল করছেন এবং কোনো আইনি বাধা না থাকায় তার বিরুদ্ধে কেউ কোনো ব্যবস্থা নিতে পারছে না।

ত সভাপতির সাক্ষর জাল করে নিয়োগ-সিআইডি’র তদন্ত দল দেখে আবারো দৌড়ে পালালেন সুপারসহ ৮ শিক্ষক!

ভুক্তভোগী স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন যে, সহকারী জজ ও তার পরিবারের সদস্যরা মিলে তাদের জমি দখল করে নিচ্ছেন। তাদের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে, যার ফলে তারা আদালতে সময় ও অর্থ ব্যয় করতে বাধ্য হচ্ছেন। মামলার ভয় দেখিয়ে তাদের জমি ছেড়ে দিতে বাধ্য করা হচ্ছে। অনেকেই তাদের নিজ জমিতে প্রবেশ করতে পারছেন না, এমনকি ফসলও ঘরে তুলতে পারছেন না। তাদের জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে।

এলাকাবাসী এই ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে এবং প্রশাসনের উচ্চ পর্যায়ে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছে। তাদের মতে, একজন সহকারী জজের কাছ থেকে এমন অপব্যবহার মেনে নেওয়া যায় না। স্থানীয়দের মতে, এমন কাজ আইনের শাসন ও ন্যায়বিচারের পরিপন্থী। অনেকেই এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির দাবিতে রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন।

স্থানীয় প্রশাসন বিষয়টি সম্পর্কে অবগত আছে এবং অভিযোগ তদন্তের আশ্বাস দিয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা এ বিষয়ে সুষ্ঠু তদন্ত করে দেখবে এবং কোনো ধরনের আইনের অপব্যবহার হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনের কর্মকর্তারা বলেন, আইনের চোখে সবাই সমান, এবং কোনো প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ঝিনাইদহ জেলা বিএনপি’র সভাপতির বাড়িতে অগ্নিসংযোগ আ’লীগের সাবেক তিন সংসদ সদস্যসহ ৩২৯ জনের বিরুদ্ধে মামলা

কিছু আইনজীবী এ বিষয়ে তাদের মতামত প্রকাশ করেছেন। তারা বলেছেন, একজন সহকারী জজের কাছ থেকে এ ধরনের আচরণ ন্যায়বিচারের পরিপন্থী এবং এটি আইনশৃঙ্খলার প্রতি হুমকিস্বরূপ। আইনের অপব্যবহার বন্ধ করার জন্য তারা অবিলম্বে সুষ্ঠু তদন্ত এবং আইনগত পদক্ষেপের দাবি জানিয়েছেন। তাদের মতে, এ ধরনের ঘটনা সাধারণ মানুষের মনে বিচার ব্যবস্থার প্রতি আস্থা হ্রাস করে এবং আইনের শাসন প্রতিষ্ঠায় বাধা সৃষ্টি করে।

এমপি আনার হত্যার আসামী বাবুকে নিয়ে মোবাইল উদ্ধারে ঝিনাইদহে অভিযান চলছে.

প্রতিবেশীরা ইতিমধ্যেই সংশ্লিষ্ট আদালতে পাল্টা মামলা দায়ের করেছে এবং বিষয়টি বর্তমানে তদন্তাধীন রয়েছে। এদিকে, সহকারী জজের পক্ষ থেকে সব অভিযোগ অস্বীকার করা হয়েছে। তিনি দাবি করেছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে এসব অভিযোগ আনা হয়েছে, এবং তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন এবং এ বিষয়ে আদালতে তার পক্ষে প্রমাণ উপস্থাপনের কথা জানিয়েছেন।

ঝিনাইদহের কোটচাঁদপুরে ট্রেন লাইন থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

অভিযোগের প্রেক্ষিতে, স্থানীয় প্রশাসন এলাকার শান্তি বজায় রাখতে আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকতে বলেছে। পরিস্থিতি যাতে আরও খারাপ না হয়, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিরাও এলাকাবাসীকে শান্ত থাকার অনুরোধ করেছেন এবং আইনি প্রক্রিয়ার প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়েছেন।

দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি

এই ঘটনায় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জনগণের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং প্রশাসনের প্রতি মানুষের আস্থা পুনরুদ্ধারের জন্য দ্রুত ও সঠিক পদক্ষেপ গ্রহণ প্রয়োজন। বিষয়টির সুষ্ঠু তদন্ত ও সঠিক বিচার হলে, তা ভবিষ্যতে এ ধরনের অপব্যবহার রোধে দৃষ্টান্তমূলক হতে পারে।

ঝিনাইদহের শৈলকুপা থানা হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা, পুলিশের গুলি, আহত অন্তত ২৫

এলাকাবাসী আশা করছে যে, প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করে দ্রুত ন্যায়বিচার প্রতিষ্ঠা করবে এবং জমি দখলের এ ধরনের অন্যায় কাজের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version