যুক্তরাষ্ট্র সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসা বাতিল করল

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের এক ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে যে, যুক্তরাষ্ট্র সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসা বাতিল করেছে। এই খবর প্রথমে বৃটিশ সাংবাদিক ডেভিড বার্গম্যান টুইটারে শেয়ার করেছেন এবং ভারতীয় সংবাদমাধ্যম নিউজ-১৮ ও এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

বাংলাদেশে চলমান বিক্ষোভ এবং দমন-পীড়নের প্রেক্ষিতে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছেন। যুক্তরাষ্ট্র ইতিমধ্যেই বাংলাদেশে পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণের কথা জানিয়েছে এবং অন্তর্বর্তীকালীন সরকারের গঠন প্রক্রিয়াকে গণতান্ত্রিক ও অন্তর্ভুক্তিমূলক করার আহ্বান জানিয়েছে।

বার্গম্যান তার টুইটে উল্লেখ করেছেন যে, শেখ হাসিনা বর্তমানে যুক্তরাজ্যে আশ্রয় নেওয়ার চিন্তা করছেন, যেখানে তার বোন শেখ রেহানা এবং ভাগ্নি এমপি টিউলিপ সিদ্দিক বসবাস করেন। তবে, তার আশ্রয়ের আবেদনটি বৃটেনের অভিবাসন আইন অনুযায়ী সম্ভব নয়, কারণ এই প্রক্রিয়া দ্বারা কাউকে আশ্রয় প্রদান করা যায় না।

অন্যদিকে, শেখ হাসিনা ভারতের সফরের অংশ হিসেবে প্রথমে ভারতের জাতীয় নিরাপত্তা পরামর্শক অজিত দোভাল এবং সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। এই বৈঠকে তাকে সর্বোচ্চ নিরাপত্তার নিশ্চয়তা দেওয়া হয়েছে।

Shober Kotha

Share.
Leave A Reply

Exit mobile version