বিমানবন্দরে আটক সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বিদেশে পালানোর চেষ্টা করতে গিয়ে বিমানবন্দরে আটক হয়েছেন। মঙ্গলবার বিকালে বিমানবন্দর কর্তৃপক্ষ এই তথ্য নিশ্চিত করেছে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর থেকেই ড. হাছান মাহমুদ নিখোঁজ ছিলেন। সাধারণ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সন্ধান চেয়ে নানা প্রশ্ন তুলছিলেন।

সূত্রমতে, ড. হাছান মাহমুদ বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করছিলেন, যখন নিরাপত্তাকর্মীরা তাকে আটক করেন। বর্তমানে তার অবস্থান এবং অন্য কোনো বিস্তারিত তথ্য এখনও নিশ্চিত করা যায়নি।

বাংলাদেশ এয়ারলাইন্সের একজন কর্মী জানিয়েছেন, ড. হাছান মাহমুদের কাছে সার্ক ভিসা রয়েছে। তিনি সম্ভবত সার্কভুক্ত দেশগুলোর মধ্যে একটি দেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

এদিকে, পুলিশের বিভিন্ন সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের সাথে সম্পর্কিত পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বর্তমানে জনসমাগম এড়াতে এবং নিরাপত্তার জন্য তাদের বাসা বা সরকারি বাংলো ছেড়ে আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।

আগে, সদ্য সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককেও ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়েছিল। তিনি ভিআইপি লাউঞ্জ ব্যবহার করে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন।

Shober Kotha

Share.
Leave A Reply

Exit mobile version