রাজশাহীতে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ: পরিস্থিতি বর্ণনায়

আজ সোমবার বিকেল ৫টার দিকে রাজশাহী শহরের বিভিন্ন স্থানে ভয়াবহ অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। নগর ভবন, পুলিশ সদর দপ্তর, থানা, মেয়রের বাসভবন, মালোপাড়া পুলিশ ফাঁড়ি এবং আওয়ামী লীগের একাধিক কার্যালয়ে আগুন দেয়া হয়েছে।

ঘটনার বর্ণনা: মালোপাড়া পুলিশ ফাঁড়ি এবং মেয়রের বাসভবন সহ বিভিন্ন স্থানে আগুন দিয়ে জনতা মোবাইল দিয়ে ভিডিও ধারণ করছে। পুলিশ সদস্যরা ক্ষমা প্রার্থনা করে, কিন্তু ফায়ার সার্ভিস কিংবা অন্য পুলিশ সদস্যদের উপস্থিতি পাওয়া যায়নি। রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়, এইচ এম খায়রুজ্জামন লিটনের ব্যক্তিগত কার্যালয়, এবং অন্যান্য স্থানেও আগুন জ্বলে উঠেছে।

রাজনৈতিক উত্তেজনা ও প্রতিবাদ: প্রধানমন্ত্রী দেশ ছেড়ে চলে যাওয়ার খবরের পর হাজার হাজার মানুষ রাজশাহী সড়কজুড়ে উল্লাস করতে দেখা যায়। পতাকা নিয়ে আনন্দ মিছিল চলার সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের মালিকানাধীন সরকার টাওয়ারে ভাঙচুর ও আগুন দেয়া হয়। এই এলাকাতেই রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে আগুন দেয়া হয় এবং সেখানে ভেতরে আগুন জ্বলতে দেখা যায়।

বিভিন্ন স্থানে আগুন ও ভাঙচুর: রাজশাহী নগরের রানীবাজার এলাকায় মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত কার্যালয়েও আগুন দেয়া হয়, এবং এই ভবনে থাকা গাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো লুটপাটের শিকার হয়। কুমারপাড়া এলাকায় রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মীর ইকবালের অফিসে আগুন দেয়া হয় এবং বাইরের মোটরসাইকেলগুলোও পুড়িয়ে দেয়া হয়।

প্রতিক্রিয়া ও প্রতিরোধ: রাজশাহী সিটি করপোরেশনের সিঅ্যান্ডবির মোড়ে পুলিশ সদর দপ্তরেও আগুন দেয়া হয়। নগর ভবনে আগুন লাগে এবং ল্যাপটপসহ মালামাল লুট করা হয়। মুক্তিযোদ্ধা সংসদের নতুন কার্যালয় এবং সোনালী ব্যাংকেও ভাঙচুর ও লুটপাট করা হয়। এছাড়া, পুঠিয়ায় পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদের বাসায় আগুন দেয়া হয়।

অভিযোগ ও বিবৃতি: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু এই সহিংসতার নিন্দা জানিয়েছেন এবং এসব কার্যক্রম থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। পুলিশ মুখপাত্র জামিরুল ইসলাম এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

এই ঘটনায় শহরের পরিস্থিতি এখনো উত্তপ্ত এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ প্রয়োজন।

Shober Kotha

Share.
Leave A Reply

Exit mobile version