শৈলকুপায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলেজ ছাত্রকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলেজ ছাত্র রানা হামিদ (২৪) কে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার (২৪ জুলাই) বিকালে শৈলকুপা উপজেলার কাশিনাথপুর গ্রামে এই নৃশংস ঘটনা ঘটে। নিহত রানা হামিদ একই গ্রামের সাইফুল ইসলামের ছেলে।

ঝিনাইদহে এক কৃষককে জবাই করে হত্যা

ঘটনার বিবরণ:

স্থানীয় সূত্রে জানা যায়, কাশিনাথপুর গ্রামের কলেজ ছাত্র রানা হামিদ বুধবার দুপুরে লাঙ্গলবাঁধ বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে প্রতিপক্ষরা তাকে ধাওয়া করতে শুরু করে। প্রাণ বাঁচাতে তিনি গ্রামের এক মহিলা বাড়িতে আশ্রয় নেন। কিন্তু সেখানে পৌঁছানোর পরও হামলাকারীরা তাদের হামলা থামায়নি। তারা ঘরের তালা ভেঙ্গে রানা হামিদকে কুপিয়ে এবং পিটিয়ে মারাত্মকভাবে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা গুরুতর দেখে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। তবে, ফরিদপুরে পৌঁছানোর পথে বিকালে তার মৃত্যু হয়।

পরিস্থিতির পেছনের কারণ:

স্বজনদের অভিযোগ, ঘটনার পূর্বে গত সোমবার রাতে উপজেলায় আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমান বিশ্বাসকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। এই ঘটনায় মতিয়ার রহমানের সমর্থকরা প্রতিপক্ষ হিসেবে রানা হামিদকে হামলার লক্ষ্য বানিয়ে তাকে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

ঝিনাইদহে গ্যাস বাবুর ফেলে দেওয়া ফোন উদ্ধারে অভিযান, মেলেনি আলামত, ফেঁসে যেতে পারেন অনেকে

পুলিশের পদক্ষেপ:

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শফিকুল ইসলাম জানান, রানা হামিদকে প্রতিপক্ষরা কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। পরে তার মৃত্যু ঘটে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার করতে পুলিশ তৎপর রয়েছে।

সামাজিক প্রভাব এবং পরিণতি:

এই হত্যাকাণ্ডটি সামাজিক আধিপত্য বিস্তারের একটি ভয়াবহ উদাহরণ হিসেবে দাঁড়িয়েছে এবং স্থানীয় সমাজে উত্তেজনা ও অস্থিরতা সৃষ্টি করেছে। পুলিশের দ্রুত পদক্ষেপ ও অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ আশা করা হচ্ছে, যাতে সমাজে শান্তি ও নিরাপত্তা ফিরে আসে এবং ভবিষ্যতে এ ধরনের সহিংসতা প্রতিরোধ করা যায়।

এ ধরনের ঘটনা সমাজে নিরাপত্তাহীনতা ও সামাজিক অস্থিরতা বাড়িয়ে তোলে এবং এর ফলে সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণে আরও কঠোর পদক্ষেপ নেওয়ার প্রয়োজনীয়তা উঠে আসে।

Shober Kotha

Share.
Leave A Reply

Exit mobile version