সিলেট, ১৯ জুন- সিলেট সিটি কর্পোরেশনের (এসসিসি) মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী মঙ্গলবার রাতে ভয়াবহ বন্যা মোকাবিলায় নগরবাসীর জরুরি বৈঠকের ঘোষণা দিয়েছেন। বৈঠকে বন্যাকবলিত বাসিন্দাদের দ্রুত আশ্রয়কেন্দ্রে স্থানান্তরিত করা এবং প্রয়োজনীয় ত্রাণ ও সহায়তা প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়।

দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি

এক সংবাদ সম্মেলনে মেয়র চৌধুরী জনসাধারণকে আশ্বস্ত করেন যে চলমান বন্যা সংকট মোকাবেলায় সক্রিয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের পরিস্থিতি সক্রিয়ভাবে পর্যবেক্ষণ করছেন।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

মেয়র বলেন, সিটি করপোরেশন কর্তৃক চিহ্নিত বন্যাপ্রবণ এলাকায় আশ্রয়কেন্দ্র চালু রয়েছে, স্থানীয় কাউন্সিলরদের মাধ্যমে রান্না করা খাবার ও ওষুধ সরবরাহ করা হচ্ছে। দ্রুত প্রতিক্রিয়া নিশ্চিত করতে ঝুঁকিপূর্ণ এলাকায় অবিচ্ছিন্ন যোগাযোগ বজায় রাখা হচ্ছে।

ঝিনাইদহের শৈলকুপা থানা হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা, পুলিশের গুলি, আহত অন্তত ২৫

বাংলাদেশ সেনাবাহিনী এবং পানি উন্নয়ন বোর্ড বিদ্যুৎ কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ অবকাঠামো রক্ষায় সহযোগিতা করছে। মেয়র বাসিন্দাদের আতঙ্কিত না হওয়ার এবং বন্যার হুমকিতে আশ্রয় কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন। যাদের বাড়িঘর তলিয়ে গেছে তাদের সহায়তার জন্য স্থানীয় কাউন্সিলরদের জানানোর পরামর্শ দেন তিনি।

দুই টাকায় দুপুরের খাবার পথশিশু ও শ্রমজীবিদের মলিন মুখে তৃপ্তির হাসি

জরুরী প্রয়োজনে, বাসিন্দারা সিটি কর্পোরেশনের সাথে  ০১৯৫৮২৮৪৮০৭নম্বরে হটলাইনের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

সিলেটের মেয়র প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ঐক্যবদ্ধ প্রচেষ্টার গুরুত্বের ওপর গুরুত্বারোপ করেন এবং বন্যা ত্রাণ তৎপরতায় বিত্তবান ও প্রবাসী সম্প্রদায়কে সহযোগিতা করার আহ্বান জানান।

দুই টাকায় দুপুরের খাবার পথশিশু ও শ্রমজীবিদের মলিন মুখে তৃপ্তির হাসি

আগের দিন, মেয়র, বাংলাদেশ সেনাবাহিনীর একটি দলকে নিয়ে বন্যা কবলিত কয়েকটি ওয়ার্ড পরিদর্শন করেন এবং পরিস্থিতি সরাসরি মূল্যায়ন করেন।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version