১৮ জুন- সোমবার রাতে ঈদুল আজহা উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের সিনিয়র নেতারা।

রাত সাড়ে ৮টার দিকে বিএনপির ছয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান গুলশানের ফিরোজায় খালেদার বাসায় যান এবং প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান করেন।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সারাদেশে মোট ১,০৪,০৮,৯১৮টি পশু কোরবানি করা হয়েছে:ঃ-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

ফিরোজা ছাড়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মোশাররফ বলেন, “এই পবিত্র ঈদের দিনে আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে এসেছি। আপনারা জানেন প্রতি বছর আমরা আমাদের নেত্রীকে ঈদের শুভেচ্ছা জানাতে একত্রিত হই। আমরাও তাই করেছি। বছর।”

তিনি উল্লেখ করেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রামের বাড়িতে থাকায় তাদের সঙ্গে যোগ দিতে পারেননি।

ঈদুল আজহায় জিয়ার কবর জিয়ারত ও সেখানে ফাতেহা পাঠ করেন বিএনপির নেতা-কর্মীরা।

প্রায় এক বছর ধরে জটিল রোগে ভুগছেন মোশাররফ বলেন, “আমরা প্রতি ঈদে আমাদের নেতার সঙ্গে দেখা করি এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করি। কিন্তু আমরা এখানে রাজনীতি নিয়ে আলোচনা করি না, আমাদের নেতাও করেন না। আজও একই ঘটনা ঘটেছে। ”

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ঝিনাইদহে ১ হাজার পরিবারের মাঝে চাল বিতরণ

খারাপ অর্থনৈতিক অবস্থার কারণে দেশের মানুষ আনন্দে ঈদ উদযাপন করতে পারছে না বলে উদ্বেগ প্রকাশ করেন তিনি। আমাদের নেত্রীও এতে দুঃখ প্রকাশ করেছেন।


বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়া দেশবাসী ও দলের নেতা-কর্মীদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

পরে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমেদ ও তার স্ত্রী মমতাজ বেগম বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

অলি বলেন, “দীর্ঘদিন পর আমি আমার স্ত্রীকে নিয়ে দেখা করতে এলাম। উনার অবস্থা দেখে মনে হয়েছে সরকার কত অমানবিক।”

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঝিনাইদহে ঈদ-উল-আযহা’র নামাজ আদায়

পরে ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল নোমান, বরকতুল্লাহ বুলু, আবদুল আউয়াল মিনু, শামসুজ্জামান দুদু, দলের চেয়ারপারসনের উপদেষ্টা সুজা উদ্দিন, আবদুল কাইয়ুম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরানসহ বিএনপির নয় সিনিয়র নেতা। সালেহ প্রিন্স, চেয়ারপারসনের সঙ্গে দেখা করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদের আগের দিন লিবারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান অলি আহমেদও গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসায় যান।

ঝিনাইদহে ২৭০ পিস ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ

বিএনপির আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানিয়ে ফখরুল সম্ভাব্য সব দিক থেকে ২০২৪-২৫ সালের বাজেট প্রস্তাব করেছেন

৭৯ বছর বয়সী প্রাক্তন প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস এবং কিডনি, ফুসফুস, হার্ট এবং চোখের সমস্যা সহ বিভিন্ন রোগের সাথে লড়াই করছেন।
দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদাকে কারাগারে পাঠানো হয়।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে, সরকার খালেদাকে তার গুলশানের বাড়িতে থাকবেন এবং দেশ ছেড়ে যাবেন না এই শর্তে ২৫ মার্চ, ২০২০ তারিখে তার সাজা স্থগিত করে একটি নির্বাহী আদেশের মাধ্যমে সাময়িকভাবে কারাগার থেকে মুক্তি দেয়।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version