বসির আহাম্মেদ, ঝিনাইদহ- ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় জড়িত সন্দেহে জেলা আওয়ামী লীগের ২ বারের নির্বাচীত সাধারণ সম্পাদক ও সাবেক ঝিনাইদহ পৌরসভার মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টুকে ঢাকা গোয়েন্দা বিভাগ (ডিবি) পুলিশের একটি দল আটক করেছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে ডিবি কার্যালয়ে।

মঙ্গলবার (১১ জুন) বিকাল ৪ টার সময় ঢাকার ধানমন্ডি এলাকা থেকে তাকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল। পুলিশের একটি সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্রের দাবি, এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার প্রধান সন্দেহভাজন আক্তারুজ্জামান শাহীনের সঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম সিন্টু’র যোগাযোগ ছিল।

বিষয়টি নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম অপু জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম সিন্টু’র আটক হওয়ার গুঞ্জন শুনছি। আমাদের জনপ্রিয় এমপি আনার হত্যাকান্ডের সাথে যেই জড়িত থাকুক না কেন আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে মঙ্গলবার বিকালে ঢাকা থেকে আটক করা হয়েছে। এমন সংবাদ পাওয়ার পর আমরা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
অপরদিকে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ঝিনাইদহের বাড়িতে ও শহরে তার তেল পাম্পসহ গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, এমপি আনোয়ারুল আজিম আনার গত ১২ মে চিকিৎসার জন্য ভারতের গেদে বন্দর পার হয়ে পশ্চিবঙ্গে যান। ১৩ মে থেকে নিখোঁজের পর ২২ মে পশ্চিমবঙ্গ রাজ্যের বিধাননগরের নিউটাউন এলাকায় সঞ্জিভা গার্ডেনে খুন হয়েছে বলে সংবাদ আসে।

পরবর্তী বিভিন্ন সময়ে খুনীদের আটক ও তার লাশের টুকরা উদ্ধার হয়েছে বলেও প্রচার হয়। কিন্তু এমপির পরিবারের সাথে তার ডিএনএ টেষ্ট না হওয়াতে মৃত্যু নিয়ে ধোয়াশা রয়েই যায়।

এ নিয়েই এমপির নির্বাচনী এলাকার সকল মানুষের মুখে মুখে এখন একই কথা তিনি কি মারা গেছেন, না নিখোজ রয়েছেন? এসব কারনে তার মৃত্যু নিয়ে এখনো চুড়ান্ত রিপোর্ট না হওয়াতে আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সংগঠন অব্যহতভাবে কর্মসূচী করেই চলেছে। এমপি আনার ঝিনাইদহ-৪ আসনের টানা তিন বারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version