স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ী সদর উপজেলার বানিবহ বাজারে ভোক্তা অধিকার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান চালিয়ে ২ ফার্মেসী মালিককে জরিমানা করেছে।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা- অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান কর্তৃক রাজবাড়ী সদর উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

রাজবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৫ ব্যবসায়ীকে জরিমানা

তদারকি কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার বাণিবহ বাজার ও মাটিপাড়া এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী, ঔষধ এবং খাদ‌্যপণ‌্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ

তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

এছাড়াও উপস্থিত সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়। উক্ত তদারকি কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে সদর উপজেলার
বানিবহ বাজারের মেসার্স মেডিগার্ট ফার্মেসীকে প্রতিশ্রুত পণ‌্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে পাঁচ হাজার টাকা, রাজু মেডিকেল হল মালিককে প্রতিশ্রুত পণ‌্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে সাত
হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

জেলা প্রশাসন ও জেলা চেম্বার অব্ধসঢ়; কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষের সহায়তায় এবং পুলিশ লাইন্স রাজবাড়ীর সদস‌্যবৃন্দ ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সদর উপজেলা রাজবাড়ীর অংশগ্রহণে উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version