স্টাফ রিপোর্টার ঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ঐতিহ্যবাহী বহরপুর রেলওয়ে ফুটবল মাঠে বাণিজ্য মেলা হওয়ায় গত ৪ মাস ধরে খেলাধুলা বন্ধ রয়েছে। মেলা কর্তৃপক্ষ পরিস্কার অর্থ বরাদ্দ প্রদান করলেও তার কোন হদিস নেই। শুক্রবার সকাল থেকে তীব্র শীতের মধ্যে ইসলামপুর স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে দিয়ে খেলার মাঠের খোয়া ও ময়লা
পরিস্কার করা হয়েছে।

: ঝিনাইদহে মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

শিক্ষার্থী রুবি জানায়, আমরা স্ব-ইচ্ছায় আসি ও স্যার বলে শুক্রবার ছুটির দিনে খেলার মাঠটি পরিস্কার করছি। স্থানীয় সবুজ শেখ বলেন, এ মাঠে প্রতিদিন খেলা হতো। ৪ মাস পূর্বে এ মাঠে বাণিজ্য মেলা হয়। মেলা শুরুর পর থেকে এ মাঠে খেলাধুলা বন্ধ হয়ে যায়। মাঠটি সংস্কার না করায় এখন স্থানীয়রা করতে বাধ্য হচ্ছেন।

আইভরি কোস্ট বিস্তৃত ক্যান উদ্বোধনী অনুষ্ঠানে আফ্রিকান ফুটবল উদযাপন করেছে

স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোমিন মিয়া বলেন, এ মাঠটি আমরা ব্যবহার করি। শুক্রবার এ কারণে আমাদের স্কুলের শিক্ষার্থীদের নিয়ে পরিস্কার করছি। আর যারা এখানে আছে এ এলাকার ছেলে-মেয়ে। খেলাধুলা থেকে বঞ্চিত হওয়ায় ও তারা ক্লাব স্কাউটের ছেলে-মেয়ে তাই তারা কাজ করছে।

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের লেবাননে খেলবে বাংলাদেশ

স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বলেন, এ খেলার মাঠে মেলা হয়। মেলার পর থেকেই এ মাঠে খেলাধুলা বন্ধ। ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ আলী মাষ্টারের সহযোগিতায় মাঠটি খেলার  উপযোগী করা হচ্ছে। স্কুলের শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিস্কার করা হচ্ছে। তবে মেলা কমিটির অর্থ বরাদ্দের বিষয়টি
জানা নেই।

অস্ট্রেলিয়া একতরফা ফাইনালে ভারতকে চমকে দিয়ে ৬তম বিশ্বকাপ শিরোপা জিতেছে

ইসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য কাজী শহিদুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধা সংসদ বালিয়াকান্দির আয়োজনে এ মাঠে বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয়। মেলা শেষ হওয়ার ৪ মাস অতিবাহিত হলেও কোন খেলার পরিবেশ না থাকার কারণে এলাকার লোকজন ও ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় মাঠটি সংস্কার করা হয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে ভারতের চোখ রূপকথার শেষ

তবে শুনেছি মেলা কমিটি কিছু টাকা দিয়েছিল, কার কাছে দিয়েছে, জানি না। আজকাল করে ঘোরাতে থাকে। এ কারণেস্বাবলম্বী স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে খেলার উপযোগী করছি।

উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল হকের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়। বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম বলেন, বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version