আদ্দিস আবাবা জানুয়ারী ৭/২০২৪ (ইনা) দেশজুড়ে ইথিওপিয়ান খ্রিস্টানরা বর্ণময়ভাবে যিশু খ্রিস্টের জন্ম বড়দিন (জেনা) উদযাপন করছে।

ইথিওপিয়ান ক্রিসমাস, যাকে জেনাও বলা হয়, ৭ জানুয়ারী (ইথিওপিয়ান ক্যালেন্ডারে তাহসাস ২৯) যিশুর জন্মের দিন হিসাবে পালিত হয়।

বড়দিন উপলক্ষে, ধর্মীয় পিতারা গতকাল তাদের বিশ্বস্তদেরকে বড়দিনের শুভেচ্ছা ও বার্তা জানিয়েছেন।

ইথিওপিয়ান অর্থোডক্স তেওয়াহিদো চার্চের প্যাট্রিয়ার্ক, মহামান্য আবুনে মাতিয়াস বলেছেন, বড়দিন বিশ্বস্তদের জন্য শান্তির প্রতীক।

একইভাবে, তার পক্ষ থেকে ইথিওপিয়ান ক্যাথলিক চার্চের কার্ডিনাল হিজ গ্রেস আবুনে বেরহানিসাস সুফাফেল বলেছেন যে খ্রিস্টের জন্ম সমস্ত মানবতা এবং প্রাণীর প্রতি ঈশ্বরের ভালবাসার একটি ইঙ্গিত।

কাউন্সিল অফ ইথিওপিয়ান ইভাঞ্জেলিক্যাল চার্চের সেক্রেটারি জেনারেল, রেভ. দেরেজে জেনবেরু তার পক্ষ থেকে বলেছেন যে বিশ্বস্তদের উচিত যাদের সাহায্যের প্রয়োজন তাদের হাতে হাত দেওয়া।

রাশিয়া, ইরিত্রিয়া, ইউক্রেন, সার্বিয়া, মিশর, বেলারুশ, জর্জিয়া, কাজাখস্তান, মেসিডোনিয়া এবং মালদোভা হল কিছু দেশ যারা ৭ জানুয়ারী ক্রিসমাস উদযাপন করে যখন গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসরণ করে বিশ্বের বেশিরভাগ দেশ ২৫ ডিসেম্বর এটি উদযাপন করে।

 

*ইথিওপিয়ান খ্রিস্টানরা যীশু খ্রিস্টের জন্ম উদযাপন করছে রঙিন ইথিওপিয়ান খ্রিস্টানরা রঙিনভাবে যীশু খ্রিস্টের জন্ম উদযাপন করছে

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version