কালো বোরকা পরা ভারতীয় তরুণীকে আটক : বিজিবি ও পুলিশের হস্তক্ষেপ

ঘটনার বিবরণ: চট্টগ্রামের পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের বামনপাড়া এলাকায় কালো বোরকা পরা একটি তরুণীকে ঘোরাফেরা করতে দেখে স্থানীয়রা সন্দেহ প্রকাশ করেন। স্থানীয় গ্রাম পুলিশকে বিষয়টি জানানো হলে, ইউপি সদস্যের সহায়তায় ওই তরুণীকে ইউপি কার্যালয়ে নিয়ে আসা হয়। পরবর্তীতে জানা যায়, তিনি একজন ভারতীয় নাগরিক।

আটকের বিস্তারিত: মঙ্গলবার দুপুরে, পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে কালো বোরকা পরিহিত তরুণীকে ঘোরাফেরা করতে দেখে স্থানীয়রা তার পরিচয় জানতে আগ্রহী হন। ইউপি সদস্য মো. কাজিম উদ্দিন ও গ্রাম পুলিশ মিলে তরুণীকে আটক করেন এবং ইউপি কার্যালয়ে নিয়ে আসেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তরুণী ভারতীয় নাগরিক বলে পরিচয় দেন এবং তার বয়স আনুমানিক ২৩ বছর বলে জানা যায়। তিনি ভারতের মুম্বাইয়ের বান্দ্রা এলাকার বাসিন্দা।

বিজিবি ও পুলিশি পদক্ষেপ: ভজনপুর ইউপি সদস্য কাজিম উদ্দিন জানান, তরুণী বাংলা ভাষা বুঝতে পারছিলেন না এবং শুধুমাত্র হিন্দি ও ইংরেজিতে কথা বলছিলেন। তার কাছে থাকা কাগজপত্রে নাম-ঠিকানা লেখা সম্ভব হয়নি কারণ তিনি লিখতে পারতেন না, তবে টিপসই করতে পারতেন। তরুণীর হাতে বাংলাদেশি ৬টি ১০ টাকার নোট পাওয়া যায়। তিনি কোন সীমান্ত দিয়ে বাংলাদেশে এসেছেন তা জানাতে পারেননি। শুধু বলেছিলেন যে, মুক্তা নামের একটি ব্যক্তি তাঁকে আসতে বলেছিলেন।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বিজিবি সদস্যরা তরুণীকে আটক করেন। পরে তাকে তেঁতুলিয়া থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। অনুপ্রবেশের অভিযোগে তরুণীর বিরুদ্ধে মামলা দায়ের করা হবে এবং পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশের প্রতিক্রিয়া: তেঁতুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানিয়েছেন, বিজিবি দ্বারা আটক তরুণীকে থানায় নিয়ে আসা হয়েছে। তার সাথে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Shober Kotha

Share.
Leave A Reply

Exit mobile version