বিশ্ব ফার্নান্দো (৩/৩৬) এবং লাহিরু কুমারা (২/৩৯) দ্বারা সমর্থিত পেসার কাসুন রাজিথা ৫৬ রানে ৫ উইকেটের দুর্দান্ত পরিসংখ্যান রেকর্ড করেছেন কারণ শ্রীলঙ্কা প্রথম টেস্ট ম্যাচে একদিন বাকি থাকতে বাংলাদেশের বিরুদ্ধে ৩২৮ রানের সহজ জয় রেকর্ড করেছে। গতকাল বাংলাদেশের সিলেটে ড. এই দুর্দান্ত জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

এটি তিন পেসার কাসুন, লাহিরু এবং বিশ্বর দুর্দান্ত বোলিং প্রচেষ্টা এবং ৫১১ রানের কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ ৪৯.২ ওভারে ১৮২ রানে অলআউট হয়ে যায় এবং শ্রীলঙ্কা গতকাল লাঞ্চের এক ঘন্টা পরে দ্বিতীয় বৃহত্তম ব্যবধানে জয় উদযাপন করে।

এর আগে ২০০৯ সালে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কা তাদের সবচেয়ে বড় ৪৬৫ রানের ব্যবধানে জয়ের রেকর্ড করেছিল এবং এবার বাংলাদেশ একই ভেন্যুতে একদিন বাকি থাকতে দ্বিতীয় বৃহত্তম পরাজয়ের মুখোমুখি হয়েছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন

ধনঞ্জয়া এবং কামিন্দুর জন্য প্রধান সম্মান

প্রকৃতপক্ষে এই জয়টি শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা এবং কামিন্ডু মেন্ডিস উভয়েরই উভয় ইনিংসে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে শ্রীলঙ্কাকে কমান্ডিং পজিশনে রেখেছে।

জোড়া সেঞ্চুরির পথে দুই ইনিংসেই ১৫০ ছাড়ানো জুটি গড়েন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস

শ্রীলঙ্কা খেলার সাড়ে দশ সেশন জুড়ে প্রতিটি বিভাগে তাদের আউটক্লাস করেছে। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ২৮০ রান করেছিল এবং বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ১৮২ রান করতে সক্ষম হয়েছিল।

শ্রীলঙ্কা বিশাল চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল এবং দ্বিতীয় ইনিংসে তাদের টপ অর্ডার আবারও লড়াই করেছিল কিন্তু কামিন্দু মেন্ডিস এবং অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা সপ্তম উইকেটে ১৭৩ রান যোগ করে মোট ৪১৮ রানে ৫১১ রানের কঠিন লক্ষ্য নির্ধারণ করে।

ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

তৃতীয় দিন শেষে আবারও বাংলাদেশ ৫ উইকেটে ৪৭ রানে লড়াই করছিল এবং গতকাল সকালে খেলা আবার শুরু হলে শ্রীলঙ্কার পেসাররা আবারও দুর্দান্ত বোলিং করে বিশাল চ্যালেঞ্জ তৈরি করে।

চার নম্বর ব্যাটার মুমিনুল হক ১৪৮ বলে ১২ চার ও একটি ছক্কায় ৮৭ রানের লড়াইয়ে অপরাজিত ৮৭ রান করেন।

সিমাররা সব উইকেট ভাগ করে নেয়

লাঞ্চের সময় তারা ৭ উইকেটে ১২৯ রান করেছিল কিন্তু লাঞ্চের এক ঘন্টা পরে তারা ১৮২ রানে অলআউট হয়ে যায় যখন কাসুন রাজিথা ৫৬ রানে লাহিরু কুমারা এবং বিশ্ব ফার্নান্দো দ্বারা সমর্থিত তার সে পরিসংখ্যান রেকর্ড করেন।

ঝিনাইদহে ১৩ বছরের স্কুলছাত্রের বিরুদ্ধে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

কাসুন ৫৬ রানে ৩ উইকেট নিয়ে আট উইকেট পান এবং বিশ্বা যিনি ৪৮ রানে ৪ উইকেট নেন ৭ উইকেট। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা।

ধনঞ্জয় কামিন্দুর ভূমিকার প্রশংসা করেন

অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা বলেছেন যে দল তার পারফরম্যান্সে ব্যক্তিগতভাবে খুব খুশি হলেও দুর্দান্ত প্রতিশ্রুতি দিয়েছে। আসলে উইকেটে ফাস্ট বোলারদের জন্য কিছু ছিল যখন আমরা দেরিতে খেলা এবং এই উইকেটে কোন শট খেলার কথা বলছিলাম। এটা দিনের শেষে পরিশোধ বন্ধ.

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

কামিন্দু মেন্ডিস তার প্রত্যাবর্তন ম্যাচে সত্যিই খুব ভাল ব্যাটিং করেছে যে আমি ৭নম্বর থেকে বোলিংয়ের পরে যেতে এবং স্কোরবোর্ডকে সচল রাখতে চাই। তাই আমরা ড্রাইভিং সিটে থাকতে পারি। দ্বিতীয় ইনিংসে প্রথম ইনিংসে আমাদের জন্য খুব একটা সহায়ক ছিল না। এটি সঠিক এলাকায় আঘাত করা, ধৈর্য ধরে থাকার বিষয়ে ছিল এবং এটি ধনঞ্জয়া বলেছেন।

আগামী ৩০ মার্চ চট্টগ্রামে শুরু হবে দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version