রুবেলুর রহমান ঃ রাজবাড়ী‌ কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদ‌দের প্রতি জানা‌নো শ্রদ্ধাঞ্জ‌লি অর্পণের ফুল চুরি করে নিয়ে যাওয়ার ভি‌ডিও ধারণ করায় সাংবা‌দি‌কের ওপর হামলার ঘটনা ঘটে‌ছে। এ ঘটনায় দেশরুপান্তর পত্রিকার রাজবাড়ী জেলা প্রতি‌নি‌ধি আব্দুল হা‌লিম বাবু (৩০)র ডান চো‌খের নিচে আঘাত লে‌গে‌ছে।

প‌রে তি‌নি রাজবাড়ী সদর হাসপাতা‌লে চি‌কিৎসা নিয়ে‌ছেন এবং এ ঘটনায় থানায় অভিযোগ দা‌য়ে‌র করেছেন। বুধবার দুপুর পে‌ৗ‌নে ১২টার রাজবাড়ী শহীদ খু‌শি রেলও‌য়ে ময়দা‌নে এ ঘটনা ঘ‌টে। আহত সাংবা‌দিক বাবু রাজবাড়ী পে‌ৗর ৭ নং ওয়া‌র্ডের চরলক্ষীপুর আব্দুল জালাল শেখ ছে‌লে।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের রায় ২ মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদ-

এদি‌কে এ ঘটনার পর প্রশাস‌নের দা‌য়িত্ব অব‌হেলা ও দায়সারা ভা‌বে এ জাতীয় দিবস উদযাপ‌নের অভিযোগ উঠে‌ছে। জানা‌গে‌ছে, বেলা সা‌ড়ে ১১টার দি‌কে রাজবাড়ীর শ‌হিদ খু‌শি রেলও‌য়ে ময়দা‌নে অব‌স্থিত রাজবাড়ীর কেন্দ্রীয় শহীদ মিনারের শ্রদ্ধা জানা‌নো সব ফু‌লের ডালা ও ফুল নি‌য়ে যা‌চ্ছিল কিছু ব‌্য‌ক্তি।

সে সময় ফুল নি‌য়ে যাওয়ার ভি‌ডিও ধারণ করায় তারা ক্ষিপ্ত হ‌য়ে সেখা‌নে দা‌য়িত্বরত আনসার সদস‌্যদের সাম‌নে থে‌কে টে‌নে হেচ‌রে নিয়ে দেশরুপান্তর পত্রিকার রাজবাড়ী প্রতি‌নিধি আব্দুল হা‌লিম বাবুকে এলোপাথা‌রি ভা‌বে মার‌ধোর করা হয় । প‌রে সেখা‌নে দা‌য়ি‌ত্বে থাকা পুলিশ সদস‌্যরা তা‌কে উদ্ধার ক‌রে।

শেখ হাসিনাকে লিবিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

সাংবা‌দিক দেবা‌শিষ বিশ্বাস ও সুমন কুমার বিশ্বাস ব‌লেন, প্রশাস‌নের গা‌ফেল‌তি‌তে এ ঘটনা ঘ‌টে‌ছে। কারণ বেলা সা‌ড়ে ১১টার সময় শহীদ মিনার থে‌কে ফুল নি‌য়ে যায়। কিন্তু এ বিষয় দেখার কেউ নাই, বিষয়‌টি খুবই দুঃখজনক। সরকা‌রের যারা আছে তারা দায়সারা ভা‌বে প্রোগ্রাম‌টি কর‌তে চে‌য়ে‌ছি‌লেন।

ওখা‌নে আনসার সদস‌্যদের উপ‌স্থি‌তি‌তে ঘটনা ঘ‌টে‌ছে। এই ফুল কিন্তু সাধারণ মানুষ নেবার কথা না। হয়‌তো ফুল ব‌্যবসায়ীরা এ ঘটনা ঘ‌টি‌য়ে‌ছে। তারা সব ফুল এবং ফু‌লের ঢালা শহীদ মিনা‌রের নি‌চে না‌মি‌য়ে নি‌য়ে যাচ্ছিলো। একজন সাংবা‌দিক হিসা‌বে এ দৃশ‌্য দে‌খে ‌ভি‌ডিও ধারন করায় সহকর্মী হা‌লিম‌কে মার‌ধোর করা হ‌য়ে‌ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ

এ ঘটনার সা‌থে যারা জ‌ড়িত তা‌দের দ্রুত গ্রেপ্তার ক‌রে আইনের আওতায় আনাসহ এ প্রোগ্রাম দায়সারা ভা‌বে না ক‌রে মন থে‌কে করার আহ্বান জানান।

ভুক্ত‌ভোগী সাংবা‌দিক আব্দুল হা‌লিম বাবু ব‌লেন, পেশাগ‌ত কার‌ণে তি‌নি বেলা সা‌ড়ে ১১টার দি‌কে গি‌য়ে দেখেন শহীদ মিনা‌রে কিছু যুবক সব ফুল গু‌ছি‌য়ে নি‌য়ে যাচ্ছে এবং তা‌দের অ‌নে‌কে জুতা পা‌য়ে র‌য়ে‌ছে।

তখন তি‌নি সে দৃশ‌্য ধারণ কর‌তে থা‌কেন। তখন পাঞ্জা‌বি প‌রি‌হিত একজন তার ওপর চড়াও হন। তখন তিনি নি‌জে‌কে সাংবা‌দিক প‌রিচয় দি‌লে তারা ক্ষিপ্ত হ‌য়ে ৪-৫ এসেতা‌কে টে‌নে হিচ‌রে শহীদ মিনা‌রের অদুরে নি‌য়ে এলোপা‌থা‌রি ভা‌বে মার‌ধোর ক‌রে। এ সময় তার চে‌খে ঘু‌সি লাগ‌লে ঝাপসা দেখতে থা‌কেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ রাজবাড়ী-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

প‌রে পু‌লিশ গি‌য়ে তা‌কে উদ্ধার ক‌রে। রাজবাড়ীর অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর সা‌র্কেল) ইফ‌তেখারুজ্জামান ব‌লেন, ঘটনা‌টি খুবই দুঃখজনক। ঘটনার এক‌টি ভি‌ডিও ফু‌টেজ পে‌য়ে‌ছেন, এটি দে‌খে ক‌য়েকজন‌কে সনাক্ত করা হ‌য়ে‌ছে। যারাই ঘটনা‌টি ঘ‌টি‌য়ে থাকুক, তা‌দের বিরুদ্ধে সর্বোচ্চ আইনগত ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে।

shoberkotha

Share.
Leave A Reply

Exit mobile version